বুধবার, ২১ জুলাই, ২০২১

আমার কোন গল্প নেই- অভিষেক

আমার কোন গল্প নেই....

আমার কোন গল্প নেই....


আমার স্বামী ভাতৃপ্রেমের উদাহরন

তার বিরহে আমি রইলাম,

চোদ্দ বছরের বনবাসে

সে আজও ঘরে ঘরে পূজিত।

কিন্তু তার পাশে আমার স্থান নেই।


আমি লক্ষণের স্ত্রী উর্মিলা,

আমার কোন গল্প নেই.. আমার কোন গল্প নেই।


সে যে পরম ভক্ত ছিল মহাদেবের,

ঈশ্বর মেনে ছিলাম আমি সেই দশাননকে, 

তবুও পরস্ত্রীকে,

অপহরন করার পাপ থেকে তার কোন মুক্তি নেই।


তাকে ছাড়া রামায়ন অসম্পূর্ণ

কিন্তু আমি, আমি রাবনের মন্দদারী।


আমার কোন গল্প নেই, আমার কোন গল্প নেই।

যুগে যুগে মন্দিরে পূজিত আমার স্বামী,

একমাত্র তার প্রেমিকার সাথে

শ্রেষ্ঠ প্রেমের উদাহরনে

এই সংসারে আজও তাদেরই নাম।


সে আমার জীবন সঙ্গী তো হলো,

কিন্তু আমার তার প্রতি প্রেমের

হয়ত আজও কারোর জানা নেই।

আমি কৃষ্ণের রুকমনী

আমার কোন গল্প নেই ....

আমার কোন গল্প নেই।


মানুষের পাপ ধোয়া আমার ভাগ্যে হয়ত নেই,

নদী হয়েও এই পৃথিবীতে, তাই আজ আমার কোন অস্তিত্ব নেই।


নদীদের মধ্যে আমি গঙ্গা নই,

তাই আজও আমার কোন পূজা নেই।

আমি স্বরস্বতি।

আমার কোন গল্প নেই।

©অভিষেক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সাহর- শাহরিয়ার খান শিহাব

#পাঠপ্রতিক্রিয়া: "বড় হুজুর বলেন, 'শয়তান কাউকে নিজের দলে আসতে বাধ্য করে না। করতে পারেও না, সেই ক্ষমতাও তার নাই। সে শুধু আহবান করে, ফ...