মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

নিয়তি আমাকে দেয় নি সুযোগ - সাবিহা রুমি

নিয়তি আমাকে দেয় নি সুযোগ - সাবিহা রুমি


নিয়তি আমাকে দেয় না সুযোগ,
এ এক অন্তহীন পথ...
কোন সীমান্তে হবে সমাপ্তি জানা নাই আমার ।

যেন আমি এক অপরাধী আসামী আবার
আমি নিজেই কিন্তু নিজের বিচারক
শাস্তি বা মুক্তি যা দিব সবই আমার।
ক্ষত বা অক্ষত অবস্থান সবই তো আমার !
অভাগী বা ভাগ্যবান সবই আমি
নিয়তি আমায় সব উজাড় করে দিয়েও যেন দিলো না কিছুই ।
এ এক অন্য রকম খেলা যেন,
আমি খেলোয়াড় আবার আমিই দর্শক
আমি জিতি আবার আমিই হেরে যাই।
মাঝেমাঝে নিজেকে অনেক উদার এক দাতা মনে হয়
ঠিক যেন ওই আকাশের মতন,
আবার মাঝেমাঝে মনে হয় ,একটু খানি ত্রানের আশায়..
সারাদিন দাঁড়িয়ে থেকেও খালি হাতে ঘরে ফিরা
এই আমি এক অসহায় সম্বলহীনা ।

এ এক নাম না জানা অন্তবিহীন পথ ,
ক্লান্ত হয়ে পথচলা ধীর হবে কিন্তু থামা যাবে না।
আমি চলছি. . . .

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সাহর- শাহরিয়ার খান শিহাব

#পাঠপ্রতিক্রিয়া: "বড় হুজুর বলেন, 'শয়তান কাউকে নিজের দলে আসতে বাধ্য করে না। করতে পারেও না, সেই ক্ষমতাও তার নাই। সে শুধু আহবান করে, ফ...