মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

মাগো, তোমার কি কখনো সেই ছোট্ট বালিকা হতে ইচ্ছে করে?

মাগো, তোমার কি কখনো সেই ছোট্ট বালিকা হতে ইচ্ছে করে?
- সাবিহা রুমি


মাগো, তোমার কি কখনো সেই ছোট্ট বালিকা হতে ইচ্ছে করে আমার মতন ?

আমার চুড়ি ফিতা আর রিবন দিয়ে সাঁজতে ইচ্ছে করে ?
প্রজাপতির পাখা আর নানান রঙের পুরনো কাপড়ে বানানো পুতুল দিয়ে খেলতে ইচ্ছে করে?

ঋণ মুক্ত দায়ভারহীন অবুঝ একটি বালিকার মতন,
হাহা হি হি কলকল হাসির জোয়ারে ভাসতে ইচ্ছে করে?

মাগো, তোমার কি কখনো সেই ছোট্ট বালিকা হতে ইচ্ছে করে আমার মতন ?

আমার মতন সেই ছোট্ট বেলার পড়ার ঘরটিতে বসে আকাশ, বৃষ্টির জল ছুঁতে ইচ্ছে করে?

মা, তোমারও কি কখনো কখনো সব ছেড়ে ছুঁড়ে এক দৌড়ে তোমার বাবার কোলে ঝাঁপিয়ে পরতে ইচ্ছে করে ?
মা, মাগো ,তোমারও কি
ঠিক আমাদের মতনই একটি দুঃখিনী মা ছিল?

মা,তোমারও কি
ঠিক আমার মতন হারিয়ে ফেলা একটা একটা ছোট্ট বেলা ছিল?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সাহর- শাহরিয়ার খান শিহাব

#পাঠপ্রতিক্রিয়া: "বড় হুজুর বলেন, 'শয়তান কাউকে নিজের দলে আসতে বাধ্য করে না। করতে পারেও না, সেই ক্ষমতাও তার নাই। সে শুধু আহবান করে, ফ...