মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০

আমি পুরুষ!! আমি পুরুষ!! -সাবিহা রুমি

-সাবিহা রুমি


আজীবন আমি এমন 

অপরিপক্ব আমার বালক মন, 

এক বুক হাহাকার,

অশান্ত আমার প্রাণ,

অফুরন্ত লোভ, 


ঘুমন্ত আগ্নেয়গিরিতে গোপন লেলিহান লালাক্ষরণ, 

অতৃপ্তিতে ভরা আত্মা , 

আমার বিকারগ্রস্থ যৌবন, 

বেশিমাত্রায় উদার চিন্তাজগৎ।

 

ঘোলাটে প্রেমিক চোখ,

সব বুঝেও চুপচাপ ঘুমন্ত বিবেক,

সদা জাগ্রত চাহিদা চিত্তরস

হা হা হা.....


অশালীন চনমন এই মন।

জরাগ্রস্ত শরীরে নিস্তেজ ঘোড়া তবুও 

টগবগ আবেগ লাগামহীন, 

আহহহ....

 

পঁচে যাওয়া পুঁজের মতো নোংরা চাহিদা,

মুখ ভরতি আমার জমে শুধুই লালা,

উফফফ এ এক ক্লান্তিহীন পরিক্রমা।


ওরে, এ কেমন কঠোর বাস্তবতা!

আমিতো শুধুই কিছুটা বেচারা! 

যুবক কিংবা বৃদ্ধ 

আমি সর্বদা শুদ্ধ!


আমি শ্রেষ্ঠ, আমি বলবান,

তাই সদা চলে আমার নেত্রীত্বদান।

যুবক কিংবা বৃদ্ধ 

আমি সর্বদা শুদ্ধ!

বিচক্ষণ বা শ্রেষ্ঠ মানুষ 

হুম, আমি পুরুষ!! আমি পুরুষ!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

সাহর- শাহরিয়ার খান শিহাব

#পাঠপ্রতিক্রিয়া: "বড় হুজুর বলেন, 'শয়তান কাউকে নিজের দলে আসতে বাধ্য করে না। করতে পারেও না, সেই ক্ষমতাও তার নাই। সে শুধু আহবান করে, ফ...